ভালোবাসার মানে
- শেখ রাসেল ১৮-০৫-২০২৪

আমার কাছে ভালোবাসা মানে;
পরম যত্নে তোমার খোঁপায় ফুল গুঁজে দেয়া।
আমার কাছে ভালোবাসা মানে,
তোমার আড় চোখে তাকানো।
সেটা আমার জন্য না হলেও চলে আমার।

আমার কাছে ভালোবাসা মানে ;
তোমাকে জড়িয়ে ধরে ভণিতা করে বলা, ভালোবাসি, ভালোবাসি।
আমার কাছে ভালোবাসা মানে
তোমার জন্য অগোছাল পুঁক্তি মালায় কবিতা লেখা।

আমার কাছে ভালোবাসা মানে,
অসময়ে তোমার সাথে বৃষ্টিতে ভেজার
বায়না করে, তোমার বকুনি খাওয়া।
আমার কাছে ভালোবাসা মানে;
হুট খোলা রিক্সায় বৃষ্টিতে ভিজতে ভিজতে তোমার সাথে দিগন্ত -দিগন্তে হারিয়ে যাওয়া।
আমার কাছে ভালোবাসা মানে,
প্রচণ্ড ঝড়ের রাতে বাচ্চাদের মত আমার বুক পশমে তোমার আশ্রয় খোঁজে নেয়া।

আমার কাছে ভালোবাসা মানে
পূর্ণিমাতিথিতে ছাদের কার্ণিশে বসে;
চায়ের পেয়ালায় চুমুক দিতে দিতে তোমার কোকিল কন্ঠে গান শোনে বিভোর হয়ে যাওয়া।

আমার কাছে ভালোবাসা মানে
শেষ বিকালের পাখির মত
আমার বাড়ি ফেরার তাড়া দেখে
তোমার অভিমানে ঠোঁট ফুলিয়ে বসে থাকা।
আমার কাছে ভালোবাসা মানে
লোকাল বাসে ঝুলে থেকে তোমার কথা
ভাবতে ভাবতে বাড়ি ফেরা।

আমার কাছে ভালোবাসা মানে তুমি ;
তোমার মিষ্টি হাসি, মায়াবী চোখ আর তোমার আঙুলে আঙুল রেখে বুঝিয়ে দেয়া,
আমি ছিলাম, আছি এবং থাকবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।